ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

ঈদগাঁও কবি নুরুল হুদা সড়কের বেহাল দশা

ঈদগাঁও প্রতিনিধি ::  ঈদগাঁওর গুরুত্বপূর্ণ কবি নুরুল হুদা সড়কের শুরু থেকে সড়ক ভেঙ্গে খানা খন্দের সৃষ্টি হয়েছে। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে চলাচল করতে পথচারী ও যাত্রীরা।
সরেজমিনে দেখা যায়,কক্সবাজারের সদরের ঈদগাঁও ইসলামাবাদ ইউনিয়নে গুরুত্বপূর্ণ কবি নুরুল হুদা সড়কটি ভেঙ্গে খানা খন্দে ভরে গেছে এবং এসড়কের কার্পেটিং উঠে গিয়ে পাথর বের হয়ে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে প্রায় সময় পানি জমে থাকে। এ কারণে পথচারী ও বিভিন্ন যানবাহন চলাচলে অসুবিধার সৃষ্টি হচ্ছে। রিক্সা, ভ্যান, অটো চার্জার ও মোটর সাইকেল চালকরা চলাচল করতে গিয়ে প্রায় সময়ে দুর্ঘটনায় পতিত হয়। দীর্ঘদিন যাবত সড়কটি সংস্কার না হওয়ায় চরম বিপাকে পড়েছেন পথচারীসহ সর্বস্তরের জনগন। হালকা বৃষ্টি হলেই সড়কে জমে থাকে কাঁদা-পানি। নেই পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা।ফলে পায়ে হেঁটে বা যানবাহনে পথ পাড়ি দিতে সাধারণ মানুষকে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু এ দুর্ভোগ কমাতে সড়ক ও জনপথ বিভাগ কিংবা উপজেলা প্রশাসন এগিয়ে আসছে না বলে স্থানীয়দের অভিযোগ।

৩নং ইসলামাবাদ ইউনিয়নের পরিষদের বর্তমান চেয়ারম্যান নুর ছিদ্দিক’র সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান এসড়কের একাজগুলো ইউনিয়ন পরিষদের আন্ডারে না।

স্থানীয় লোকজন বলেন, ঠিকাদারের অনিয়মের কারণে সড়কটির এ দুরবস্থা । বার বার বরাদ্দ দেয়ায় সরকারের কোটি কোটি টাকা তছনছ হয়েছে। কাজের কাজ কিছু হয়নি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে যাতায়াতের গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারের জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

পাঠকের মতামত: